Top Ad unit 728 × 90

ad728

এ মাত্র পাওয়া -

recent

টানা পাঁচ ইনিংসে সেঞ্চুরি করে আলোচনায় মিজান

প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক রান করে যাচ্ছেন মিজানুর রহমান। জাতীয় লিগের সবশেষ পাঁচ ইনিংসে সেঞ্চুরি করেছেন ২৭ বছর বয়সী এ ক্রিকেটার। তার ব্যাটিং দেখতেই মঙ্গলবার রাজশাহী যান জাতীয় দলের নির্বাচক।

আগামী দু-একদিনের মধ্যেই জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন জিম্বাবুয়ে সিরিজে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

মিজানুরের ব্যাটিং দেখেতে ঢাকা থেকে প্রধান নির্বাচকের রাজশাহী যাওয়া এবং পাপন সাহেব কথার সুর ধরেই বলা যায়-জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হতে যাচ্ছে মিজানুর রহমানের।

গত বছর থেকেই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক রান করে যাচ্ছেন মিজানুর। গত মৌসুমে টানা তিন ইনিংসে সেঞ্চুরি করে তামিম ইকবালের রেকর্ড স্পর্শ করেন রাজশাহী বিভাগের এই ক্রিকেটার।

গত বছরের মতো এবারের লিগেও রান করে যাচ্ছেন। চলমান জাতীয় লিগের প্রথম রাউন্ডে খুলনার বিপক্ষে করেছেন ১১৫ রান।

মঙ্গলবার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগের দিনের করা ৫৯ রান নিয়ে ফের ব্যাট করতে নামেন মিজানুর রহমান। আগের দিনে নাজমুল হোসেন শান্তর সঙ্গে উদ্বোধনীতে ৯৯ রানের জুটি গড়েন মিজানুর। এদিনও দেখেশুনে ব্যাট করেন তারা।

মঙ্গলবার প্রায় পুরো দিন ব্যাট করেন মিজানুর ও শান্ত। দিনের শেষ সেশন তথা চা-বিরতির ঠিক আগমুহূর্তে উইকেট হারান মিজানুর রহমান। তার আগে উদ্বোধনীতে ৩১১ রানের রেকর্ড জুটি গড়েন তারা।

প্রথম রাউন্ডে খুলনার বিপক্ষে ১১৫ রান করা মিজানুর রহমান, দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৬৫ রান করেন। তার ইনিংসটি ২১৬ বলে ২২টি চারে সাজানো।

শান্ত ও মিজানুরের ব্যাটিং দেখে মুগ্ধ জাতীয় দলের প্রধান নির্বাচক বলেন, ‘খুব ভালো ব্যাটিং করেছে দুজনই। আমি এসেছিলাম মিজানুরকে দেখতে। গত দুই বছর সে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলছে। একটু দেখতে চেয়েছিলাম, কোনো বোলিংয়ের বিপক্ষে কেমন খেলে, বিশেষ করে পেস বোলিংয়ে। ব্যাটসম্যান খারাপ নয়। তবে জাতীয় দলের সুযোগ-সুবিধা পেলে বা আরও একটু ভালো পরিচর্যা পেলে সে আরও ভালো করতে পারবে।’

জাতীয় লিগে মিজানুরের টানা পাঁচ সেঞ্চুরি

ইনিংস প্রতপক্ষ ভেন্যু মৌসুম

১৪৩ সিলেট বগুড়া ২০১৭-১৮

১০২ চট্টগ্রাম বগুড়া ২০১৭-১৮

১৭৫ ঢাকা মহানগর চট্টগ্রাম ২০১৭-১৮

১১৫ খুলনা রাজশাহী ২০১৮-১৯

১৬৫ রংপুর রাজশাহী ২০১৮-১৯
টানা পাঁচ ইনিংসে সেঞ্চুরি করে আলোচনায় মিজান Reviewed by Gulf Bangla News Live on October 10, 2018 Rating: 5

No comments:

Copyright © 2018 Gulf Bangla News-Only Government Approved Printed Bengali Newspaper In UAE-All Right Reserved

Contact Form

Name

Email *

Message *

Theme images by Leontura. Powered by Blogger.