Top Ad unit 728 × 90

ad728

এ মাত্র পাওয়া -

recent

ধানমন্ডিতে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণকেন্দ্র উদ্বোধন


তথ্যপ্রযুক্তির বিভিন্ন বিষয় প্রশিক্ষণে রাজধানীর ধানমন্ডিতে যাত্রা শুরু করেছে স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্টের তৃতীয় ক্যাম্পাস। সম্প্রতি ‘দক্ষতা অর্জন করুন, নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলুন’ প্রতিপাদ্য নিয়ে এ ক্যাম্পাস চালু হয় । কোডার্সট্রাস্ট অনলাইন ও বিভিন্ন ক্যাম্পাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিতে কাজ করছে। বনানী ও মিরপুরে এর দুটি প্রশিক্ষণ কেন্দ্র চালু রয়েছে।

ধানমন্ডিতে নতুন ক্যাম্পাস উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি। অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ সরকার ডিজিটালাইজেশনের জন্য কাজ করছে। তরুণ প্রজন্ম নিজেরদের দক্ষ করে তুলবে এবং এ প্রতিযোগিতামূলক বিশ্বে যোগ্য বিশ্বনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে আশা করেন তিনি।

কোডার্সট্রাস্টের সহপ্রতিষ্ঠাতা আজিজ আহমেদ বলেন,বৈশ্বিক প্রতিযোগিতায় দক্ষ মানবসম্পদ তৈরিতে মানসম্পন্ন প্রশিক্ষণ জরুরি। কোডার্সট্রাস্ট এ কাজ দক্ষতার সঙ্গে করছে।

অনুষ্ঠানে পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম ও মোবাইল অপারেটর রবির কর্মকর্তা আদিল হোসেন উপস্থিত ছিলেন। জার্মানি ও ডেনমার্ক থেকে কোডার্সট্রাস্ট গ্লোবালের পক্ষ থেকে কার্সটেনৎ হেজেলডি ও ফার্দিনান্দ কেয়ারউল্ফ এতে অংশ নেন।

কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আতাউল গনি ওসমানী বলেন, পর্যায়ক্রমে ঢাকার বাইরেও তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণকেন্দ্র চালু করা হবে। ২০১৪ সালে বাংলাদেশ থেকে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়ে এখন বিশ্বের অন্যান্য দেশেও কাজ শুরু হয়েছে।
ধানমন্ডিতে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণকেন্দ্র উদ্বোধন Reviewed by Gulf Bangla News Live on October 13, 2018 Rating: 5

No comments:

Copyright © 2018 Gulf Bangla News-Only Government Approved Printed Bengali Newspaper In UAE-All Right Reserved

Contact Form

Name

Email *

Message *

Theme images by Leontura. Powered by Blogger.