Top Ad unit 728 × 90

ad728

এ মাত্র পাওয়া -

recent

যাঁর পুরস্কার তাঁর খবর নেই!

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বিপলু আহমেদ। কিন্তু স্বীকৃতির এই খবরটি বিপলুকে জানানোর প্রয়োজন মনে করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন

এ যেন ‘যার বিয়ে তাঁর খবর নেই’এর বাস্তবায়ন!

বঙ্গবন্ধু গোল্ডকাপে বিপলু আহমেদের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়ার খবরটা এমনই। টুর্নামেন্টে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের উইঙ্গার বিপলু। অথচ পুরস্কার প্রাপ্তির খবরটি তাঁর নিজেরই জানা ছিল না। এমনকি এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বীকৃতির বিষয়টি তাঁকে জানানোর প্রয়োজন বোধও করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তিন ম্যাচ খেলে টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র গোলদাতাকে খবরটি শুনতে হয়েছে বড় ভাইয়ের মুখ থেকে। স্বাভাবিকভাবে এতে কষ্ট পেয়েছেন উদীয়মান এই ফুটবলার।
বিপলু আহমেদ। ফাইল ছবি

গতকাল ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালক যখন সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে বিপলুর নাম ঘোষণা করেন, বিপলু তখন সিলেটে। কারণ সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছেন সেটা তো জানেনই না। ভাইয়ের মুখ থেকে জেনেছেন পরে। একে তো বড় স্বীকৃতির কথা জানতে পারেননি সময়মতো, সে সঙ্গে যোগ হয়েছে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে না পারার কষ্ট, ‘আমার ভাই টিভিতে আমার নাম শুনে বলেছে, তুই পুরস্কার নিতে যাসনি কেন। কিন্তু নিজেই জানি না সেরা উদীয়মান খেলোয়াড় হয়েছি আমি। আমাকে ফেডারেশন থেকে জানানো উচিত ছিল। প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেওয়ার সুযোগ হাতছাড়া হলো। এই সুযোগ তো বারবার আসে না।’

প্রধানমন্ত্রীর হাত থেকে বিপলুর পুরস্কার গ্রহণ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম। অথচ আজও তাঁকে জানানো হয়নি স্বীকৃতির কথা। বিপলুর কষ্টটা তাই বেড়েছে আরও, ‘গতকাল জানানো হয়নি পুরস্কার নিতে আসার কথা। এখন পর্যন্ত আমাকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি পুরস্কার পেয়েছি।’ বিস্ময় জাগতেই পারে বিপলুর কথা শুনে।

সিলেটের মাঠে লাওসকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। ম্যাচে জয়সূচক গোলটি ছাড়াও দুর্দান্ত খেলেছিলেন সিলেটের ছেলে। এ ছাড়া গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ফিলিপাইনের বিপক্ষে ও সেমিফাইনালে ফিলিস্তিনির বিপক্ষে বাংলাদেশ হারলেও দুর্দান্ত খেলেছিলেন ২০ বছর বয়সী এই উইঙ্গার। যা তাঁকে সেরা উদীয়মানের স্বীকৃতি এনে দিয়েছে। কিন্তু পরিশ্রমের পুরস্কারটা হাতে নিতে না পারার কষ্টটা তাঁকে পোড়াচ্ছে।

শেষ সময়ে নিশ্চিত হওয়ায় বিপলুকে ঢাকা আনা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক, ‘ফাইনাল খেলা শেষে বিষয়টি নিশ্চিত হওয়ায় বিপলুকে সিলেট থেকে ঢাকা আনা সম্ভব হয়নি। কিন্তু তাঁকে ফেডারেশন থেকে জানানো হয়েছে।’ তবে বিপলুর ভাষ্য মতে, তাঁর সঙ্গে পুরস্কার পাওয়ার ব্যাপারে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো প্রকার যোগাযোগই করা হয়নি।
যাঁর পুরস্কার তাঁর খবর নেই! Reviewed by Gulf Bangla News Live on October 13, 2018 Rating: 5

No comments:

Copyright © 2018 Gulf Bangla News-Only Government Approved Printed Bengali Newspaper In UAE-All Right Reserved

Contact Form

Name

Email *

Message *

Theme images by Leontura. Powered by Blogger.