Top Ad unit 728 × 90

ad728

এ মাত্র পাওয়া -

recent

প্রাথমিকে তথ্যপ্রযুক্তি শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে: পলক

“যেন আমাদের শিশুরা তাদের শৈশব থেকেই আইসিটির সাথে পরিচয় লাভ করতে পারে এবং নিজেদেরকে গড়ে তুলতে পারে,” সিদ্ধান্তের পক্ষে যুক্তি দেখিয়েছেন তিনি।
সোমবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে সংবর্ধনা দেয় তথ্য প্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠনগুলো।
ওই অনুষ্ঠানেই পলক বলেন, “বর্তমানে ষষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ পর্ন্ত বাধ্যতামুলক রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভাই বলেছেন, আগামী অল্প দিনের মধ্যেই আইসিটিকে প্রাথমিক বিদ্যালয় পর্ন্ত বাধ্যতামুলক করতে চাই।”
বর্তমানে সারা দেশে নয় হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব রয়েছে বলে তিনি জানান।
প্রতিমন্ত্রী জানান, আগামী ৫ বছরে দেশের বিদ্যালয়গুলোতে আরও ২৫ হাজার ৫০০টি শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপনের পরিকল্পনা রয়েছে। প্রত্যেকটি ল্যাবে ২১টি করে ল্যাপটপ থাকবে। এসব কম্পিউটার হবে বাংলাদেশে তৈরি।
“আমাদের ডিজিটাল বাংলাদেশ হবে মেইড ইন বাংলাদেশ প্রোডাক্ট দিয়ে। এজন্য আমরা ঐক্যবদ্ধ আছি। বাংলাদেশের হার্ডওয়্যার দিয়ে আমাদের অবকাঠামো তৈরি করা হবে। বাংলাদেশের ডেভেলপ করা সফ্‌টওয়্যার দিয়ে আমাদের ই-সার্ভিস, ডিজিটাল সার্ভিসের সকল ধরনের সফটওয়্যার ডেভেলপ করা হবে।”
‘ইনফো সরকার-৩’ প্রকল্পের মাধ্যমে আগামী মাসের মধ্যে ২ হাজার ইউনিয়নে দ্রুতগতির ইন্টারনেট পৌঁছে দেওয়ার ঘোষণা দেন তিনি।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এবং ই কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই ক্যাব) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সংবর্ধনার আয়োজন করে।
প্রাথমিকে তথ্যপ্রযুক্তি শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে: পলক Reviewed by Gulf Bangla News Live on January 15, 2019 Rating: 5

No comments:

Copyright © 2018 Gulf Bangla News-Only Government Approved Printed Bengali Newspaper In UAE-All Right Reserved

Contact Form

Name

Email *

Message *

Theme images by Leontura. Powered by Blogger.